,

কোটালীপাড়ায় প্রতারণা করে লিখে নিল ‘এতিমের সম্পত্তি’

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রতারণা করে এক নাবালক এতিমের সম্পত্তি লিখে নেওয়ার অভিযোগ উঠেছে তারই চাচাতো ভাইদের বিরুদ্ধে।

উপজেলার কয়খা গ্রামে এ সম্পত্তি লিখে নেওয়ার ঘটনা ঘটেছে।

প্রতারণার শিকার শিশু সিয়াম মিয়া পৈতৃক ভিটা থেকে উচ্ছেদ আতঙ্কে তার অসুস্থ মাকে নিয়ে মানবেতর জীবনযাপন করছে।

এ ব্যাপারে ভূক্তভোগী সিয়াম মিয়ার মা রোজিনা বেগম কোটালীপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

রোজিনা বেগম অভিযোগ করে বলেন, ‘পাঁচ বছর আগে শিশু সিয়ামকে রেখে আমার স্বামী হোসেন আলী মিয়া মারা যায়। মৃত্যুকালে তিনি তার ছেলে সিয়াম মিয়া ও আমার নামে কিছু সম্পত্তি রেখে যান। অভাব অনটনের কারণে আমি ওই সম্পত্তি থেকে দুই শতাংশ জমি বিক্রি করতে আগ্রহ প্রকাশ করি। তখন আমার ভাসুরের ছেলে মান্নান মিয়া ও রেজোয়ান মিয়া ৩০ হাজার টাকার বিনিময়ে আমাকে সিয়ামের অভিভাবক দেখিয়ে কয়খা মৌজার ২০৯ দাগের দুই শতাংশ জমির পরিবর্তে প্রতারণামূলক একই মৌজার ৩৮৫ দাগ থেকে ৯ দশমিক ৭৫ শতাংশ ও ৩৭৮ দাগ থেকে ৮ শতাংশ জমি মোট প্রায় ১৮ শতাংশ বাড়ির জমি লিখে নেয়। আমি সরল বিশ্বাসে ওই সময় দলিলে স্বাক্ষর করি। এরপর বিষয়টি তারা গোপন রাখে। এর কিছুদিন পর আমাদের জায়গার ওপর একটি দোকান ঘর তুলতে গেলে মান্নান মিয়া ও রেজোয়ান মিয়া আমাকে বাঁধা প্রদান করে। ওই সম্পত্তি আমি তাদের কাছে বিক্রয় করে দিয়েছি বলে তারা জানায়। আমাকে তারা বাড়ি থেকে বের করে দেওয়ার হুমকি দেয়।

তিনি আরও বলেন, ‘স্বামীর মৃত্যুর পর আমি নাবালক ছেলেকে নিয়ে অসহায় অবস্থায় জীবন কাটাচ্ছি। বাড়ি থেকে বের করে দিলে আমরা কোথায় গিয়ে মাথা গোঁজার ঠাই পাবো? এ অবস্থায় কোন উপায় না পেয়ে আমি কোটালীপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করি।

প্রতারণা করে এতিম নবালকের সম্পত্তি লিখে নেওয়ার বিষয়ে জানতে চাইলে সিয়ামের চাচাতো ভাই মান্নান মিয়া বিষয়টি অস্বীকার করে বলেন, ‘অতিরিক্ত কোন সম্পত্তি লিখে নেওয় হয়নি। সবার সামনে দলিল সম্পাদন করা হয়েছে।’

কোটালীপাড়া থানার ওসি মো. জিল্লুর রহমান বলেন, ‘প্রতারণা করে এতিমের জমি লিখে নেওয়ার একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।’

এই বিভাগের আরও খবর